আজ || সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম :
 


সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জুলিওকুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পালন।

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জুলিওকুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পালন।
২৭ মে বেলা ২টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নার্গিস আরার সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতাপাঠের পর আলোচনা অনুষ্ঠানে বক্তৃতা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবুল হাসান, ইয়াহিয়া ইকবাল ও গাজী মোমিন উদ্দীন। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই পুরস্কারটি ছিল তার জীবনের প্রথম আন্তজার্তিক পুরস্কার। সাম্রাজ্যবাদ ও ফ্যাসিবাদের বিরেধিতা ও মানবতা বিশ্বশান্তির জন্য বিশ্বশান্তি পরিষদ ১৯৭৩ সালের ২৩ মে বঙ্গবন্ধুকে প্রদান করা হয়। এ এক বিরল সম্মান। আমাদের সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে হবে।
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত সিনিয়র শিক্ষক গাজী মোমিন উদ্দীন বলেন, জুলিওকুরি শান্তি পদক যারা পেয়েছেন তারা সবাই বিশ্ব মানবতার জন্য কাজ করেছেন। বিশ্বশান্তি প্রতিষ্ঠা আর শোষিতদের পক্ষে কাজ করার জন্য বঙ্গবন্ধু বিশ্বব্যাপী সমাদৃত, তাই তিনি এই পুরস্কারে ভূষিত হয়েছেন। দেশ স্বাধীনের মাত্র দেড় বছরের মাথায় এই সম্মানজনক পুরস্কার পাওয়ার পর বঙ্গবন্ধু বলেছিলেন এই পুরস্কার আমার একার নয়, সাত কোটি বাঙালির পুরস্তার, সকল শহিদের পুরস্কার। জুলিওকুরি নামটি কীভাবে এল তাও তিনি বুঝিয়ে বলেন। উক্ত আলোচনা সভায় শিক্ষক-ছাত্র উপস্থিত ছিলেন।


Top